IMG-LOGO
বাড়ি প্রথম পৃষ্ঠা দলের ঊর্ধ্বে দেশ, এটাই বিজেপির মূলমন্ত্র : নরেন্দ্র মোদী
প্রথম পৃষ্ঠা

দলের ঊর্ধ্বে দেশ, এটাই বিজেপির মূলমন্ত্র : নরেন্দ্র মোদী

by Admin - 2021-04-06 10:55:44 1 Views 0 Comment
IMG


নয়াদিল্লি, ৬ এপ্রিল : কোনও ব্যক্তির ঊর্ধ্বে দল, দলের ঊর্ধ্বে দেশ, এটাই ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র মূলমন্ত্র। বিজেপির ৪১ তম প্রতিষ্ঠা দিবসে দলের সমস্ত কার্যকর্তাদের জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী জানিয়েছেন, "বিজেপি সর্বদা মনে করে ব্যক্তির ঊর্ধ্বে দল এবং দলের ঊর্ধ্বে দেশ। শ্যামাপ্রসাদ মুখার্জির সময় থেকে এই চিন্তাধারা চলে আসছে।" ৪১ তম প্রতিষ্ঠা দিবসে বিজেপির সমস্ত কার্যকর্তাদের অভিনন্দন জানিয়ে মোদী বলেছেন, "বিজেপি মানেই পরিবার-তান্ত্ৰিক রাজনীতিকে পরাস্ত করা, বিজেপি মানেই স্বচ্ছতা ও সুপ্রশাসন, বিজেপি মানেই সবকা সাথ, সবকা বিকাশ ও সবকা বিশ্বাস।"
প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, "নির্বাচনে জয়লাভের মেশিন নয় বিজেপি, দেশ ও দেশবাসীর হৃদয় জয় করার একটি অভিযান হল বিজেপি। আমরা কখনওই গর্ব করি না যে আমাদের দল জিতেছে, দেশের জনগণ আমাদের জিতিয়েছেন, এজন্য আমরা গর্ববোধ করি। মোদী বলেছেন, "প্রতিটি ভারতবাসী এবং দেশের প্রতিটি প্রান্ত আমাদের কাছে পবিত্র। তাঁদের সেবা করা আমাদের কাছ রাষ্ট্রীয় সেবা। ক্ষমতায় থাকা আমাদের কাছে পবিত্র রাষ্ট্র সেবার মাধ্যম। বিজেপি কার্যকর্তা হওয়া আমাদের জীবনের মন্ত্র।"
বিজেপি কার্যকর্তাদের উদ্দেশে মোদী বলেছেন, "সত্তা-সফলতার সঙ্গে আমাদের আরও নম্র হতে হবে, আরও সরল হতে হবে। আমাদের কাছে সফলতার অর্থ হল-নতুন সঙ্কল্পের সূচনা। আমরা কীভাবে দেশের জন্য কিছু করতে পারি, সেই লক্ষ্যে নিরন্তর চিন্তা করতে হবে।" আক্ষেপ প্রকাশ করে মোদী বলেছেন, "বর্তমানে নেতিবাচক চিন্তাভাবনা তৈরি করা হচ্ছে-কখনও সিএএ নিয়ে, কখনও কৃষি আইন নিয়ে, কখনও শ্রম আইন নিয়ে, বিজেপির প্রতিটি কর্যকর্তাকে বুঝতে হবে, নেপথ্যে পরিকল্পনামাফিক রাজনীতি রয়েছে। অনেক বড় ষড়যন্ত্র রয়েছে।" কেরলে ও পশ্চিমবঙ্গে বিজেপি কর্মীদের উপর হামলা প্রসঙ্গে মোদী বলেছেন, "কেরল ও পশ্চিমবঙ্গের মতো রাজ্যে আমাদের কর্মীদের হুমকি দেওয়া হয়, তাঁদের উপর হামলা চালানো হয়, তাঁদের পরিবারও হামলার শিকার হয়। কিন্তু, নিজেদের বিচারধারা নিয়ে দৃঢ় হয়ে দাঁড়িয়ে রয়েছেন তাঁরা।"