IMG-LOGO
বাড়ি খেলা আইসিসি-র মার্চ মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে ভুবনেশ্বর কুমার
খেলা

আইসিসি-র মার্চ মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে ভুবনেশ্বর কুমার

by Admin - 2021-04-08 14:31:19 1 Views 0 Comment
IMG

নয়াদিল্লি, ৮ এপ্রিল:  আইসিসির মার্চের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ভুবনেশ্বর কুমার। আইসিসির মার্চ মাসের সেরার পুরস্কারের লড়াইয়ে ভুবনেশ্বর কুমারের সঙ্গে মনোনীত হয়েছেন  জিম্বাবোয়ের শন উইলিয়ামস ও আফগান তারকা রশিদ খান,  । অন্যদিকে মহিলাদের এই তালিকায় আছেন দুই ভারতীয় তারকা পুণম রাউত ও  রাজেশ্বরী গায়কোয়াড় ।  আফ্রিকার মহিলা ক্রিকেট দলের ওপেনার লিজেল লি-র।    

চলতি বছর থেকেই প্রতি মাসে সেরা ক্রিকেটারদের পুরস্কৃত করছে আইসিসি। মার্চ মাসের সেরা হওয়ার দৌড়ে দুই বিভাগে মোট ছয়জন ক্রিকেটারকে আজ মনোনীত করেছে আইসিসি। মার্চ মাসে আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে ভুবনেশ্বর কুমার। ইংল্যান্ডের বিরুদ্ধে কামব্যাক টি-২০ সিরিজে ২৮.৭ গড়ে ৪টি উইকেট নেন ভুবি। পরবর্তী ওয়ান ডে সিরিজে ২২.৫ গড়ে নিয়েছেন ৬টি উইকেট। বল হাতে এমন দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে মার্চের সেরা ক্রিকেটারের লড়াইয়ে মনোনীত হলেন ভুবি। ভুবনেশ্বর কুমারের সঙ্গেই এই পুরস্কার পাওয়ার দৌড়ে রয়েছেন জিম্বাবোয়ের শন উইলিয়ামস। আফগানিস্তানের বিরুদ্ধে ২টি টেস্টে ২টি শতরান-সহ ২৬৪ রান করেছেন তিনি। গড় ১৩২। প্রথম টেস্টে ১০৫ রান করার পর দ্বিতীয় টেস্টে ১৫১ রানে অপরাজিত ছিলেন। ভুবি ও শনের সঙ্গে পুরস্কার পাওয়ার দৌড়ে রয়েছেন রশিদ খান। আইপিএলে ভুবনেশ্বর কুমারের সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের হয়েই তাঁকে মাঠে দেখা যাবে। আফগানিস্তানের রশিদ মার্চ মাসে ১১টি টেস্ট উইকেট পেয়েছেন, গড় ২৫। এ ছাড়াও ১২.৬ গড়ে ৬টি টি ২০ উইকেটও দখল করেছেন তিনি।  

মার্চ মাসের সেরা মহিলা ক্রিকেটারদের দৌড়ে থাকা  দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দলের ওপেনার লিজেল লি ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে সিরিজ জয়ে বড় অবদান রাখেন। একদিনের আন্তর্জাতিকে ১৪৪ গড় রেখে ২৮৮ রান করেছেন তিনি। এ ছাড়াও টি ২০-তে তাঁর মোট ৯০ রান রয়েছে, গড় ৩০। তাঁর সঙ্গে পুরস্কারের দৌড়ে রয়েছেন ভারতের পুণম রাউত। ৮৭.৬৬ গড় রেখে তিনি একদিনের আন্তর্জাতিকে ২৬৩ রান করেছেন। পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড়ও। একদিনের সিরিজে তিনি আটটি উইকেট দখল করেন, গড় ২০.২৫। টি ২০ সিরিজে ১৪.২৫ গড় রেখে তাঁর ঝুলিতে গিয়েছে চারটি উইকেট। শেষ হাসি কে হাসেন তা পরিষ্কার হবে আর কয়েক দিনের মধ্যেই।