IMG-LOGO
বাড়ি আন্তর্জাতিক ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, গুলিতে হত ৮ জন
আন্তর্জাতিক

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, গুলিতে হত ৮ জন

by Admin - 2021-04-16 11:16:11 1 Views 0 Comment
IMG



ইন্ডিয়ানাপোলিস, ১৬ এপ্রিল  : আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা । বৃহস্পতিবার আমেরিকার ইন্ডিয়ানাপোলিসের এই ঘটনায় প্রাণ গেল অন্তত ৮ জনের। হামলায় আরও বেশ কয়েক জন আহত হয়েছেন। গুলিতে মৃত্যু হয়েছে হামলাকারীরও ।

ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত আটজন নিহত হয়েছেন।  এছাড়াও আহত বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার পর বন্দুকধারী নিজেও আত্মহত্যা করেন। তবে কী কারণে হঠাৎ ওই ব্যক্তি গুলি চালিয়ে এত জনকে মেরে ফেললেন তা স্পষ্ট করে জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ইন্ডিয়ানাপোলিস মেট্রোপলিটন পুলিশ বিভাগের অফিসার জিনিয়া কুক বলেন, ইন্ডিয়াপোলিস শহরে আত্মঘাতী বন্দুক হামলার ঘটনা ঘটেছে। বন্দুক হামলায় গুলিবিদ্ধ অনেকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। বন্দুকধারীসহ আটজন নিহত হয়েছেন। পুলিশ হামলাকারীকে শনাক্ত করতে কাজ করছে। ক্ষতিগ্রস্ত সবাই বেসামরিক নাগরিক। জিনিয়া কুকআরও বলেন, বন্দুকধারী নিজের গুলিতে আত্মহত্যা করেছেন বলে তারা ধারণা করছেন।

ঘটনার সময় সেখানে উপস্থিত থাকা ফেডেক্সের দুই কর্মকর্তা জানান, তারা অন্তত দশ রাউন্ড গুলি চালানোর শব্দ শুনতে পান।

এর আগে গত মাসের শেষের দিকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার  একটি অফিস বিল্ডিংয়ে গুলি চলে। সেখানে বন্দুকবাজের হামলায় এক শিশু-সহ ৪ জনের মৃত্যু হয়। তার আগে ২২ মার্চ কলোরাডোর এক মুদিখানার দোকানে গুলি চলে, মৃত্যু হয় ১০ জনের। তারও সপ্তাহখানেক আগে জর্জিয়ার অটলান্টায় এক ব্যক্তি, ৮ জনকে গুলি করে মারেন। একটি হিসাবে জানা গিয়েছে, আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় বন্দুকবাজের হামলায়। যার মধ্যে আবার একটা বড় অংশ আত্মহত্যাকারী।