IMG-LOGO
বাড়ি কলকাতা বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়ের "বেহিসাবি মন্তব্য"কে ঘিরে টলিউডে বিতর্কের ঝড়
কলকাতা

বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়ের "বেহিসাবি মন্তব্য"কে ঘিরে টলিউডে বিতর্কের ঝড়

by Admin - 2021-05-04 13:57:47 1 Views 0 Comment
IMG


কলকাতা, ৪ মে  : বিধানসভা নির্বাচনে পরাজিত টলিউড অভিনেত্রীদের প্রার্থীপদ দেওয়া নিয়ে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়ের "বেহিসাবি মন্তব্য"কে ঘিরে টলিউডে বিতর্কের ঝড় উঠেছে। এবারের বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) টলিউড অভিনেত্রী প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী ও পার্নো মিত্রদের "নগরীর নটী" বলে সম্বোধন করেন বর্ষীয়ান এই বিজেপি নেতা।  
এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোট ময়দানে নেমেছিলেন একঝাঁক অভিনেতা অভিনেত্রী।  নির্বাচনে বিজেপির টলিউড অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় ছাড়া কোন অভিনেত্রী জয়ের মুখ দেখতে পাননি। ভোটের ফলাফলের পর তাদের প্রার্থীপদ দেওয়া নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবার কড়া ভাষায় আক্রমণ করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা তথা ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। তিনি বলেছেন, টলিউডের তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তী পার্নো মিত্রদের কটাক্ষ করে "নগরীর নটিরা" নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেরিয়েছেন আর মদন মিত্রের সঙ্গে নৌকা বিলাস এগিয়ে সেলফি তুলেছেন। এমনকি তিনি ওই টলিউড অভিনেত্রীদের প্রার্থী করা নিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, দলের রাজ্য পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, বিজেপি নেতা শিব প্রকাশ ও অরবিন্দ মেনানের ভূমিকাকেও প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছেন তিনি।
বর্ষীয়ান বিজেপি নেতার এহেন "বেহিসাবি মন্তব্যে"র জেরে টলিউডে বিতর্কের ঝড় উঠেছে। ত্রিপুরার প্রাক্তন রাজ্যপালের এহেন মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান। তিনি অভিযোগ করেছেন, আমি বরাবরই বলে এসেছি বিজেপি নারীর প্রধান শত্রু। এই দল কখনই নারীকে সম্মান করতে পারিনি, পারবে না। একজন মহিলাকে যে সম্মান দেওয়া উচিত, সেই শিক্ষা ওদের মধ্যে নেই। পায়েল, শ্রাবন্তী, তনুশ্রী বা পার্নো রা এবিষয়ে কোন মন্তব্য না করলেও তাদের পাশে দাঁড়িয়েছেন তৃণমূলের সদ্য নির্বাচিত বিধায়ক কাঞ্চন মল্লিক। তিনি তথাগত রায়ের মন্তব্যের প্রতিবাদের ভাষায় কটাক্ষ করে বলেন, আমাদের পেশা নিয়ে কেউ কটাক্ষ করলে, তার প্রতিবাদ জানাবে আমিও।  বিশেষ করে পায়েল পার্নো এবং শ্রাবন্তীকে বিজেপি যেভাবে কটাক্ষ করল তা সত্যি নিন্দনীয়। তথাগত রায় এই মন্তব্যটি ঘিরে অভিনেত্রী শ্রীলেখা মিত্র জানিয়েছেন, একই পেশার সঙ্গে যুক্ত অন্য মহিলা অভিনেত্রীদের কাছে এটা অপমান। এই অবমাননা ক্ষোভ প্রকাশ করেছেন তিনি বলেছেন, ওঁরা জানত না গেরুয়া শিবির নারীদের কি চোখে দেখে? নিজেদের অপমানের রাস্তা ওরা নিজেরাই তৈরি করেছে।